হোমিও বাংলা সফটওয়ারের আপডেট ভার্সান

হোমিও বাংলা সফটওয়ার ব্যবহারকারীদের জন্য সুখবর!

হোমিও বাংলা সফটওয়ারের 18.11 ভার্সান প্রকাশ করা হয়েছে।


১. কেস টেকিং ফরমে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। অর্গাননের নীতিমালার আগে কেস টেকিং ফরমটি নতুনভাবে সাজানো হয়েছে।এই কেস টেকিং ফরমে আরও ৪টি পেজ যুক্ত করা হয়েছে। তার একটিতে নতুন কিছু ক্লিনিকাল লক্ষন যুক্ত করা হয়েছে এবং বাকী ৩টি পেজে মায়াজম নির্বাচনের জন্য ২২৮ টি লক্ষণ যুক্ত করা হয়েছে।

২. মায়াজম নির্বাচনের পেজে ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। কেস টেকিং ফরমের সাথে যুক্ত করে ৩টি পৃথক পেজে ২২৮ টি লক্ষণে টিক দিয়ে মায়াজম নির্বাচনের ব্যবস্থা রাখা হয়েছে। মায়াজমের লক্ষণগুলিকে দৈহিক প্রকাশ, মানসিক প্রকাশ, চর্মের লক্ষণ, বেদনার প্রকৃতি ও ক্লিনিকাল রোগ লক্ষণ নামে ৫ টি ক্যাটাগরিতে ভাগ করা হয়েছে। প্রয়োজনীয় সব মায়াজমিক লক্ষণে ক্লিক করার পরে ফলাফলে চাপ দিলে কোন মায়াজমে কতটি লক্ষণ আছে এবং উক্ত মায়াজমের এন্টি মায়াজমিক ঔষধ কী তা জানা যাবে।
প্রয়োজনে ভিডিওটি দেখুনঃ
৩. পূর্ববর্তি ভার্সানে অর্গাননের যে সব সূত্রের সংক্ষিপ্ত বিবরণ ছিল বর্তমানে তা বিস্তৃত আকারে প্রকাশ করা হয়েছে। সকল পাদটিকা প্রতিটি সূত্রের নিচে বিস্তৃত আকারে দেয়া হয়েছে।
৪. সাহায্য/হেল্প ফাইলেও ব্যাপক পরিবর্তন আনা হয়েছে। পৃথিবীর যে কোন কম্পিউটারে হোমিও বাংলা সফটওয়ারের ব্যবহারবিধি চিত্রসহ বাংলায় কোন ঝামেলা ছাড়াই দেখা যাবে।

 

আপডেট ভার্সান ১৮.১১ ব্যবহারে সতর্কবার্তা


১৮.১১ ভার্সানে 3REPERTORY.mdb নামক ডাটাবেজ ফাইলে কাঠামোগত পরিবর্তন আনা হয়েছে। ১৮.১১ ভার্সান ব্যবহার করতে হলে এই ফাইলটি প্রয়োজন। আপডেট ভার্সান ইনস্টল করলে এই ফাইলটি আপনার কম্পিউটারে রক্ষিত 3REPERTORY.mdb ফাইলটির সাথে রিপ্লেসমেন্ট হবে। আপনার পূর্বের ডাটাবেজ ফাইলটি মুছে সেখানে নতুন ডাটাবেজ ফাইলটি বসবে। সোজা কথায়, ১৮.১১ ভার্সান ব্যবহার করলে সফটওয়ারে আপনার রোগীর নামে জমাকৃত কোন লক্ষণ থাকবে না, তবে রোগীর সাধারণ তথ্য, নাম, ঠিকানা, প্রেসক্রিপশন প্রভৃতি থাকবে।
তবে একটি কৌশল অবলম্বন করলে সবকিছু অক্ষুন্ন রেখে একই সাথে পূর্বের ভার্সান এবং বর্তমান আপডেট ভার্সান ১৮.১১ ব্যবহার করতে পারবেন। সেটা হলো- D ড্রাইভের Homeo Bangla Software নামক ফোল্ডার থেকে 3REPERTORY.mdb এবং HomeoBanglaSoftware.exe নামক ফাইল দুটি কপি করে অন্যত্র রাখবেন। এর পর আপডেট করার জন্য নেট থেকে HBS_Update.msi নামক ফাইলটি ডাউনলোড করে ইনস্টল করুন।এখন D ড্রাইভের Homeo Bangla Software নামক ফোল্ডার থেকে 3REPERTORY.mdb এবং HomeoBanglaSoftware.exe নামক ফাইল দুটি কপি করে পৃথক স্থানে রাখবেন।এটা বর্তমান আপডেট ফাইল। এখন পূর্বের কপিকৃত ফাইল দুটি D ড্রাইভের Homeo Bangla Software নামক ফোল্ডারে রাখলেই পূরবের ভার্সান ব্যবহার করতে পারবেন।

আপডেট ভার্সান ডাউনলোডের লিঙ্কঃ


http://hikmasoft.net/download/HBS_Update.msi